ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

খতনায় শিশু মৃত্যু : দোষীদের কাউকে ছাড় দেয়া হবে না :ডিবিপ্রধান

সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর রেশ না কাটতেই একই ঘটনায় আরও এক শিশু শিক্ষার্থীর মৃত্যুর হয়েছে। এসব ঘটনায় দোষীদের কাউকে ছাড় দেয়া হবে না বলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন।


রোববার রাজধানীর মিন্টো রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তিনি।এসময় ডিবিপ্রধান বলেন, বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু মৃত্যুর ঘটনায় থানায় মামলা হয়েছে। ডিবিও এসব ঘটনায় ছায়া তদন্ত করছে। বাবা-মায়ের কোল থেকে এভাবে শিশু হারিয়ে যাবে এটা মেনে নেয়া যায় না। দোষীদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।


হারুন অর রশীদ বলেন, ইউনাইটেড মেডিকেল কলেজ ও হাসপাতালের বিরুদ্ধে শিশু আয়ানের বাবা শামীম আহমেদ বাড্ডা থানায় মামলা করেছেন। তিনি আবেদন করলে মামলাটি থানা থেকে ডিবিতে নিয়ে এসে যথাযথভাবে তদন্ত করা হবে।


গত ৮ জানুয়ারি রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যু হয়। এ ঘটনার এক মাস পরেই গত ২০ ফেব্রুয়ারি রাজধানীর মালিবাগের জে এস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে খতনা করাতে গিয়ে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আহনাফ তাহমিন আয়হামের (১০) মৃত্যু হয়।


এ বিষয়ে শিশু আয়ানের বাবা মো. শামীম আহমেদ বলেন, আমার সন্তান আয়ান হত্যার যদি সঠিক বিচার হতো তাহলে হয়তো রামপুরায় আবার শিশুর খতনা করাতে গিয়ে মৃত্যুর ঘটনা ঘটতো না।


তিনি অভিযোগ করেন, আমি মামলা করলেও কোনো অগ্রিগতি নেই। জড়িতদের কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না। ফলে আমি ডিবির শরণাপন্ন হয়েছি। আমি মনে করি ডিবি আমাদের শেষ ভরসাস্থল।

ads

Our Facebook Page